শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:০৯ অপরাহ্ন
শিরোনামঃ
Logo রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়ন দাখিল Logo বানারীপাড়ায় ন্যাশনাল সার্ভিসের কমিটি গঠন। সুমন দেবনাথ সভাপতি, সজল চৌধুরী সম্পাদক Logo স্ত্রীকে নির্যাতন করার অভিযোগে চট্টগ্রাম,নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল নং-৬,এর আদালতে স্বামীর বিরুদ্ধে মামলা Logo ঐতিহ্য নেত্রকোণা’র পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি ঘোষণা Logo বানারীপাড়ায় কেন্দ্রীয় যুবদলের সভাপতি সালাউদ্দিন টুকুর মুক্তির দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ Logo কোটচাঁদপুরে দর্জি ট্রেড ইউনিয়নের মে দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত Logo সাপাহারে তৃষ্ণার্তদের মাঝে শরবত বিতরণ Logo খানসামায় মুক্তিযোদ্ধাদেরকে কটুক্তি ও গালিগালাজ করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ Logo নরসিংদীতে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায় Logo তারাকান্দায় মাজিয়াল ছেঁড়া ১০টাকা নিয়ে হত্যা কান্ডে ঘটনায় জড়িত দু’জনকে গ্রেপ্তার করেছে তারাকান্দা থানা পুলিশ
বিজ্ঞাপন
আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ।  যোগাযোগঃ 01977306839

আর কত কষ্ট করলে আমি একটা সরকারি ঘর পাইবো

মোঃ সোলায়মান হাওলাদার বরিশাল বিভাগীয় প্রতিনিধিঃ / ১১৮৪ Time View
Update : বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২, ১:৫৬ পূর্বাহ্ণ

বরিশাল নগরীর প্যারারা রোড় নিবাসী ফরিদা বেগম (৫১) পরিবার নিয়ে মানবেতর জীবনযাপন করছেন। অন্যের বাড়িতে আশ্রিত থেকে চলছে তাদের বসবাস।

জানা যায়, বাকেরগঞ্জ উপজেলার দুধল গ্ৰামে নদী ভাঙ্গনে স্বামীর বসত ভিটা হারিয়ে প্রায় ৩০ বছর আগে পরিবার নিয়ে বরিশালে আসেন। তারা বরিশাল সিটি কর্পোরেশনের ১৭ নং ভোটার। তার পরিবারের সদস্য সংখ্যা ৬ জন। গতকয়েক বছর যাবৎ একমাত্র উপার্জনক্ষম ব্যাক্তি স্বামীর অসুস্থতার কারনে পরিবারের হাল ধরতে নিজেই বরিশাল ডায়বেটিসক হাসপাতালে আয়ার কাজ করে জীবিকা নির্বাহ করছে।

ফরিদা বেগম জানান, আমার দরিদ্র পরিবারে হাতাশা লেগে রয়েছে। স্বামী অসুস্থ থাকায় আমাকে ধরতে হয় সংসারের হাল। আমার নেই কোন জায়গা জমি, নেই কোন ঘর। অন্যের বাড়িতে ভাঙ্গা ঘড়ে খুব কষ্ট করে বসবাস করি। তিনি আরও বলেন, শুনেছি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাদের গরীবদের নাকি ঘর দেয়। আমি একটি সরকারী ঘর পাওয়ার জন্য সদর উপজেলার ইউএনও স্যারের কাছে একটি আবেদন করছি। অন্য মানুষের বাড়িতে আর কতদিন থাকব।

বিসিসির ১৭ নং ওয়ার্ডের কাউন্সিলর গাজী আক্তারুজ্জামান হিরু বলেন, ফরিদা বেগম পরিবার নিয়ে খুবই কষ্টে দিনযাপন করছেন। তারা ইতিপূর্বে বরিশাল সদর উপজেলার নির্বাহী কর্মকর্তার কাছে ঘর পাওয়ার জন্য একটি আবেদন করেছেন। সরকারীভাবে তাদেরকে একটি ঘর দিলে পরিবারটির অনেক উপকার হত।

এ বিষয়ে প্যারারা রোডের একাধিক বাসিন্দারা বলেন, আসলেই ফরিদা বেগমের পরিবার মানবেতর জীবন যাপন করছেন। সরকারীভাবে তাদেরকে একটি ঘর দিলে পরিবারটির অনেক উপকার হত। একটি ঘর পেলে তারা সুন্দরভাবে জীবন যাপন করতে পারবে। যাচাই-বাছাই করে তাদের একটি সরকারি ঘর দেয়ার জন্য সংশ্লিষ্ট দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করছি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST