শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৫১ পূর্বাহ্ন
শিরোনামঃ
Logo শোক সংবাদ Logo তালতলীতে বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ আদায় Logo চাটরা স্টুডেন্টস ফোরাম আলোকিত মানুষ গড়তে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে বার্ষিক কুইজ বিজয়ী ও উত্তীর্ণদের পুরস্কার বিতরণ Logo অভয়নগরের হাইওয়ে পুলিশের চাঁদাবাজি- হয়রানি বন্ধে দুই ঘন্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ Logo প্যারাসুট অ্যাডভান্সড অ্যালো ভেরা নিয়ে এলো মেহজাবীন ও সিয়ামের সাথে ডান্স চ্যালেঞ্জ Logo নারীর সাথে আমার আপত্তিকর ছবি এডিট করা; Logo ইপিজেড থানা পুলিশের অভিযানে ৫০ লিটার দেশীয় তৈরী চোলাই মদ সহ ০১(এক) মাদক ব্যবসায়ী গ্রেফতার। Logo মিথ্যা মামলা ও হত্যার হুমকির প্রতিবাদের সংবাদ সম্মেলন Logo ইপিজেড থানা পুলিশের অভিযানে(পাঁচশত) গ্রাম গাঁজাসহ একজন মাদক ব্যবসায়ী গ্রেফতার Logo রায়পুরায় বজ্রপাতে একজনের মৃত্যু
বিজ্ঞাপন
আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ।  যোগাযোগঃ 01977306839

সাভারে সাংবাদিককে হত্যা চেষ্টার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন সাংবাদিকরা

Reporter Name / ১০০৭ Time View
Update : বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২, ৬:০৫ পূর্বাহ্ণ

মোঃ শহিদুল ইসলামসিনিয়র স্টাফ রিপোর্টারঃসাভারের আশুলিয়ায় এক ইউপি সদস্যকে গ্রেপ্তারের ঘটনায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকদের ছবি বিকৃত করে অপপ্রচার ও অব্যাহত হুমকির পর সোহেল রানা (২৫) নামে এক সংবাদকর্মীকে হত্যা চেষ্টার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন সাংবাদিকরা। বুধবার দুপুরে সাভারের শিমুলতলা এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কের পাশে অনুষ্ঠিত কর্মসূচীতে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সংবাদকর্মীরা অংশ নেন।

গত ১৪ আগষ্ট রোববার সাভার উপজেলা পরিষদে সোহেল রানার ওপর অতর্কিত হামলা করে দুর্বৃত্তরা। এসময় হামলাকারীদের হাত থেকে রক্ষা পেতে ওই সংবাদকর্মী দৌঁড়ে গিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কক্ষে আশ্রয় নিয়ে প্রাণে বেঁচে যান। বর্তমানে আশঙ্কাজনক অবস্থায় তিনি সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। হামলায় আহত সোহেল রানা দৈনিক তৃতীয় মাত্রা পত্রিকার সাভার প্রতিনিধি এবং বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির উপ-প্রচার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

মানববন্ধনে ও বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন উপজেলা পরিষদের মত গুরুত্বপূর্ণ একটি সরকারী দপ্তরে প্রকাশ্যে একজন সংবাদকর্মীকে হত্যা চেষ্টার ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। সাংবাদিকদের উপর এ ধরনের হামলা মতপ্রকাশের স্বাধীনতাকে বাঁধাগ্রস্ত করবে। অবিলম্বে সোহেল রানার ওপর হামলাকারীসহ উষ্কানীদাতাদের আইনের আওতায় আনতে হবে। হামলার ঘটনায় জড়িত অপরাধীদের সিসি টিভির ফুটেজ দেখে শনাক্ত করে দ্রুত সময়ের মধ্যে গ্রেপ্তারের দাবি জানান বক্তারা।

এতে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর। তিনি তার বক্তব্যে সারাদেশের সাংবাদিক ননিযর্যাতনের চিত্র তুলে ধরে অবিলম্বে সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নে সরকারকে পদক্ষেপ নিতে আহবান জানান।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ সম্মিলিত সাংবাদিক পরিষদের কেন্দ্রীয় চেয়ারম্যান মমিন আনসারী, আশুলিয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও যমুনা টিভির স্টাফ রিপোর্টার মাহফুজুর রহমান নিপু, দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার মতিউর রহমান ভান্ডারী, বাংলা ট্রিবিউনের সাভার প্রতিনিধি নাদিম হোসেন, সময়ের আলো ও এশিয়ান টিভির প্রতিনিধি দেওয়ান মোঃ ইমন, দেশ রূপান্তরের ওমর ফরুক, মানবকন্ঠের সাদ্দাম হোসেন, আলোকিত বাংলাদেশের প্রতিনিধি জাহিন সিংহ, আমার সংবাদ ও জিটিভির প্রতিনিধি শরিফ শেখ, সংবাদ সারাবেলার প্রতিনিধি রেদোয়ান হাসান, গণকন্ঠের শাহাদাত হোসেন, মর্নিং অবজারবারের ইমরান হাসান নিলয়, স্বদেশ বিচিত্রার সহ. সম্পাদক নাসিম খান, বাংলা টিভির আলমগীর হোসেন নিরব, বিএমএসএফের ইউসুফ আলী খান, বাংলা ৭১ পত্রিকার এসকে সুলতান, সন্ধ্যা বাণীর প্রতিনিধি মনির হোসেন, জনকন্ঠের ধাইরাই প্রতিনিধি সোহেল রানা, আমাদের নতুন সময়ের ধামরাই প্রতিনিধি আদনান হোসেন, বাংলা টিভির ধামরাই প্রতিনিধি হুময়িুন রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

মানববন্ধন শেষে ঢাকা-আরিচা মহাসড়কে বিক্ষোভ মিছিল বের করেন সাংবাদিকরা। ঘন্টাব্যাপী কর্মসূচীর মাধ্যমে সারাদেশের বিভিন্ন জায়গায় সাংবাদিকের ওপর হামলা ও নির্যাতনের ঘটনার হুশিয়ারী দেন সাংবাদিকরা।

উল্লেখ্য, সম্প্রতি সাভারের আশুলিয়ায় একটি বাড়িতে হামলা, ভাঙচুর ও নারীদের শ্লীলতাহানির ঘটনায় ভুক্তভোগীর দায়ের করা মামলায় পাথালিয়া ইউপি সদস্য শফিউল আলম সোহাগসহ ৮ জনকে গ্রেপ্তার করে পুলিশ। এঘটনার সংবাদ প্রকাশের পর থেকে সাংবাদিকদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপপ্রচার ও হত্যার হুমকি প্রদান করেন গ্রেপ্তার ইউপি সদস্যের ভাই শামীম ও তার অনুসারীরা। এর রেশ ধরেই গত রোববার দুপুরে সাংবাদিক সোহেল রানার ওপর হামলা করে সন্ত্রাসীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST