শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:২৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
Logo সাংবাদিক জুয়েল খন্দকারের বিরুদ্ধে কাউন্সিলর সাহেদ ইকবাল বাবুর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্টিত Logo জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ঠিকাদারদের সাথে লিরা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ”র মতবিনিময় সভা-সম্পন্ন Logo হোসনাবাদ উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে যে যেই প্রতীক পেলেন। Logo অভয়নগরে মাছের ঘের ভয়ভীতি দেখিয়ে জবরদখল করার অভিযোগ : রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা। Logo চট্টগ্রাম মেডিকেলে  দালাল চক্রের ৩ সদস্য আটক Logo বেনাপোল পুলিশের অভিযানে সাজাপ্রাপ্ত আসামীসহ ১৪ জন গ্রেফতার Logo রায়পুরায় জাতির পিতা বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের পুরস্কার বিতরণ Logo ঝালকাঠিতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ইটবাটা প্রস্তুতের কাজ ও গাছ কাটায় প্রতিপক্ষের বিরুদ্ধে ভায়োলেশন মামলা Logo “ইন্টারন্যাশনাল প্রেস ক্লাব এন্ড হিউম্যান রাইটস” এর কেন্দ্রীয় কমিটির চূড়ান্ত প্রার্থিতা গ্রহণ। Logo সাংবাদিকদের বিতর্কিত করায় লাকীর বিরুদ্ধে এক হাজার কোটি টাকার মানহানী মামলা করার ঘোষণা-বিএমইউজে”র মানববন্ধন
বিজ্ঞাপন
আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ।  যোগাযোগঃ 01977306839

সাভারে সাংবাদিককে আটকিয়ে হামলা: বিএমএসএফের প্রতিবাদ

Reporter Name / ১১৪৭ Time View
Update : সোমবার, ১৫ আগস্ট, ২০২২, ৩:২৮ পূর্বাহ্ণ

মোঃ শহিদুল ইসলামসিনিয়র স্টাফ রিপোর্টারঃসংবাদ প্রকাশের জেরধরে সাভারে সাংবাদিককে আটকে মারধরে আহত করা হয়েছে। রোববার দুপুরে সাভারে দৈনিক তৃতীয় মাত্রার প্রতিনিধি ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের উপ-প্রচার সম্পাদক সোহেল রানাকে এলোপাথারি মারধরে আহত করা হয়। খবর পেয়ে সাভার থানা পুলিশ উপজেলা পরিষদের একটি কক্ষ থেকে আহত অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। এনাম মেডিকেল কলেজ হাসপাতালে তাকে চিকিৎসা দেয়া হচ্ছে।

এঘটনায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর, নির্বাহী কমিটির সভাপতি সোহেল আহমেদ ও সম্পাদক শিবলী সাদিক ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতারে পুলিশকে আন্তরিক হবার আশা করেন।

নেতৃবৃন্দ বলেন; দেশে সাংবাদিক নির্যাতন উদ্বেগজনক হারে বাড়ছে। সাংবাদিক নির্যাতন বন্ধে রাষ্ট্রকে এখনি পদক্ষেপ নেয়া উচিৎ। নয়তো অনেক সাংবাদিক পেশা ছেড়ে যেতে বাধ্য হবেন। তখন রাষ্ট্রকে চরম মাশুল দিতে হবে। কেননা; সাংবাদিকরা রাষ্ট্রের কথিত চতুর্থ স্তম্ভখ্যাত একটি গুরুত্বপূর্ণ রোল বিনা বেতনে প্লে করে থাকেন। পেশাটি অতীতসহ বর্তমানে চরম নিরাপত্তার অভাব লক্ষ্য করা যাচ্ছে। তাই অবিলম্বে সাংবাদিকদের পেশাগত মর্যাদা রক্ষায় সুরক্ষা আইনটি সময়ের দাবিতে পরিনত হয়েছে।

জানাগেছে, সাভার-আশুলিয়ার সংবাদকর্মী সোহেল রানার সম্প্রতি আশুলিয়া এলাকার শফিউল আলম সোহাগ নামে এক ইউপি জনপ্রতিনিধির নিজ এলাকায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এক বাড়িতে দলবল নিয়ে হামলা চালায়। এ ঘটনায় কিশোরী ও নারীসহ বেশ ক’জনকে আহত করে। ঐ মামলায় হামলাকারী জনপ্রতিনিধিসহ ৮জন কারাগারে পাঠান। দুপুরে জামিন হওয়ার পরপরই সাংবাদিক সোহেলের ওপর হামলা চালানো হয় বলে জানা গেছে।

এখবর প্রকাশের জেরধরে জনপ্রতিনিধি শামিমের পক্ষে লোকজন সাংবাদিক সোহেল রানা ও জাহিন সিং নামে দুই সাংবাদিককে উদ্দেশ্য করে হুমকিসহ ব্যঙ্গচিত্র সহ অপপ্রচার করে যাচ্ছিল। সোহেল রানা শনিবার রাতে সাভার থানায় একটি জিডি করেন।

এ ঘটনায় শুক্রবার সাভার আশুলিয়ার সাংবাদিকরা অপ-প্রচার, কুৎসার বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে। এতে তারা আরো ক্ষিপ্ত হয়ে এই হামলার ঘটনাটি ঘটিয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে। তবে সোহেল অসুস্থ থাকায় হামলাকারীদের সম্পর্কে সুস্পষ্ট তথ্য জানা সম্ভব হয়নি।

এদিকে এলাকার গডফাদার মেম্বার সোহাগের নেতৃত্বে ভাই শামিম এবং মামাতো ভাই আদিলের বিরুদ্ধে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, কুরগাও, চারিগ্রাম,নয়ারহাট,সোসাইটি গেট,গোকুলনগর, ঘুঘুদিয়া, পানদোয়া, মনুদিয়া এলাকাসহ ৮-১০টি স্পটে মাদক বেচাকেনার চলছে বলে। ইস্রাফিল, রনি, মনির,আবির,শরীফ,সুটকি ফারুক মেম্বার সেহাগের অফিসের পাশে মঙ্গল বেকারীর গলি থেকে মাদক সরবরাহ চলে বলে এলাকাবাসি জানান। মেম্বার সোহাগের ঢাকায় ফ্লাট,বাড়িসগ মালয়েশিয়াতেও একটি বাড়ি রয়েছে এমনটি আভাস মিলেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST