শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
Logo শোক সংবাদ Logo তালতলীতে বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ আদায় Logo চাটরা স্টুডেন্টস ফোরাম আলোকিত মানুষ গড়তে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে বার্ষিক কুইজ বিজয়ী ও উত্তীর্ণদের পুরস্কার বিতরণ Logo অভয়নগরের হাইওয়ে পুলিশের চাঁদাবাজি- হয়রানি বন্ধে দুই ঘন্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ Logo প্যারাসুট অ্যাডভান্সড অ্যালো ভেরা নিয়ে এলো মেহজাবীন ও সিয়ামের সাথে ডান্স চ্যালেঞ্জ Logo নারীর সাথে আমার আপত্তিকর ছবি এডিট করা; Logo ইপিজেড থানা পুলিশের অভিযানে ৫০ লিটার দেশীয় তৈরী চোলাই মদ সহ ০১(এক) মাদক ব্যবসায়ী গ্রেফতার। Logo মিথ্যা মামলা ও হত্যার হুমকির প্রতিবাদের সংবাদ সম্মেলন Logo ইপিজেড থানা পুলিশের অভিযানে(পাঁচশত) গ্রাম গাঁজাসহ একজন মাদক ব্যবসায়ী গ্রেফতার Logo রায়পুরায় বজ্রপাতে একজনের মৃত্যু
বিজ্ঞাপন
আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ।  যোগাযোগঃ 01977306839

সাংবাদিকতার আড়ালে চাঁদাবাজি ও প্রতারণা কার্ড বানিজ্য

Reporter Name / ৮৬১ Time View
Update : সোমবার, ১৯ ডিসেম্বর, ২০২২, ১০:২১ পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার :

দৈনিক আমাদের মাতৃভূমি পত্রিকার ভূয়া সম্পাদক মেছ মাউল আলম মোহন ২০২১ সালে ছিলেন ঢাকার দৈনিক কয়েকটি পত্রিকার প্রতিনিধি বিভিন্ন চাঁদাবাজি ও অপরাধমূলক কর্মকান্ডের কারণে ওই পত্রিকা গুলো থেকে বহিষ্কার করে।

কিছুদিন না যাইতে হয়ে যায় বিভিন্ন আবাসিক হোটেল ও স্পা সেন্টার থেকে চাঁদাবাজি করে কোটি টাকার মালিক যে মানুষটির দিন আনতে পান্তা ফুরায়তো ছিলনা তার আয়ের উৎস,গত ০৬/০৮/২০২১ সালে তার স্ত্রীর চিকিৎসা টাকা যোগানোর জন্য সিলেটের গোয়াইনঘাট উপজেলার কামরুল ইসলাম নামের এক যুবকের কাছ থেকে এশিয়ান টিভির প্রতিনিধি করিয়ে দেওয়ার নামে নিয়েছিল বিশ হাজার টাকা প্রতারণা করে।

জাফলংয়ে পাথর ব্যবসায়ী আলিম উদ্দিনের ১ লক্ষ টাকা মামলা থেকে অব্যাহতি দিবে বলে নেয়।

সে কি করে হঠাৎ হয়ে যায় কোটি টাকার মালিক, তার নেই কোন উচ্চশিক্ষা হয়েছে দৈনিক আমাদের মাতৃভূমি পত্রিকার ভুয়া সম্পাদক লোকো সমাজে দাপিয়ে বেড়ায় সাংবাদিক পরিচয় দিয়ে,এই সাংবাদিকতার ফাঁদ তৈরি করে বাংলাদেশের বিভিন্ন জেলা উপজেলার বিভিন্ন গ্রামের মধ্যবিত্ত পরিবারের ছেলে-মেয়েদের সাংবাদিকতার মিথ্যা পনোলোভ দেখিয়ে করে যাচ্ছে আইডি কার্ড বাণিজ্য হাতিয়ে নিচ্ছে লাখ টাকা।

পত্রিকার আইডি কার্ড দেওয়ার কথা বলে প্রতারাণা করে দেশের বিভিন্ন জেলা ও উপজেলার নারী ও পুরুষের কাছ থেকে প্রতারণা করে হাতিয়ে নিয়েছে ৫০ লাখ টাকার ও বেশি প্রতারক মোহনে সিলেট বিভাগসহ দেশের বিভিন্ন জেলা থেকে অভিযোগ উঠেছে এবং সিলেটের গোয়াইনঘাট উপজেলার এক পাথর ব্যবসায়ী নাজমুল এর কাছ থেকে ডিবি পুলিশ অফিসার দেখিয়ে হাতিয়ে নিয়েছে ৩০ হাজার টাকা।

তার অফিস সহকারী হিসেবে নিয়োগ দেয়ার কথা বলে আনোয়ার হোসেন ও পুরানা পল্টনের বিরানী বিক্রেতা ছেলের কাছ থেকে হাতিয়ে নিয়েছে ১ লক্ষ টাকা, এক পর্যায়ে ভুক্তভোগীরা জানতে পারেন তার গ্রামের বাড়ি ফরিদগঞ্জে এসব টাকা দিয়ে জমি রেখে চাষাবাদ ও বাড়ি করার জন্য।

সেই প্রতারক মেছ মাউল আলম মোহন কে ভুক্তভোগীরা টাকার জন্য চাপ দিলে সে সবাইকে মামলা হামলা ও ডিবি পুলিশের ভয় দেখিয়ে এড়িয়ে যায়।

তার এসব প্রতারণার শিকার হয়ে তার সহকারি সম্পাদক যারা আছে তাদের স্বর্ণপর্ণ হয় ভুক্তভোগীরা কিন্তু এতেও কোন সাড়া না পেয়ে ঢাকা এক গোয়েন্দা সংস্থার অফিসার কে জানায় কিন্তু সে অফিসার প্রতারক মোহনের তথ্য জানার জন্য তার অফিসে গেলে সাইনবোর্ড খোলা পায় ও তার বাসা আগের জায়গায় নাই, কিছুদিন পর আবারো বাটপারি সাইনবোর্ড লাগিয়ে প্রতিনিধি বিজ্ঞাপন দিয়ে যাচ্ছে।

সাংবাদিকদের অনুসন্ধানে বেরিয়ে আসে তার আসল রহস্য এই আয়ের উৎস কোথায় মোহনের রয়েছে ঢাকায় এক বিশাল অপরাধ জগতের সিন্ডিকেট ওই সিন্ডিকেট দ্বারা চলছে রমরমা সুন্দরী মেয়েদের দিয়ে শিল্পপতিদের ব্ল্যাকমেল করার বাণিজ্যর অভিযোগ,যে সকল এলাকাগুলোতে প্রতারণা ফাঁদ তৈরি করে সুন্দরী মেয়ে দিয়ে,ওই সকল স্থানের নাম, উত্তরা,রামপুরা, গুলশান,নানী ,গাবতলী, গুলিস্তান, শাহজাদপুর , ভাটারা থানা এলাকায় রয়েছে বিশাল প্রতারণার ফাঁদ।

পরবর্তীতে গোয়েন্দা অফিসার তার পূর্বের কর্মস্থল দৈনিক পত্রিকা গুলোর অফিসে গিয়ে প্রতারক মোহন সম্পর্কে জানতে চায় কিন্তু ওই সকল দৈনিক পত্রিকা সম্পাদকগণ গোয়েন্দা অফিসার কে বলেন সে আমাদের পত্রিকা গত এক বছর আগে ছেড়ে চলে গেছে তার সাথে আমাদের কোন যোগাযোগ নাই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST