শুক্রবার, ২৯ সেপ্টেম্বর ২০২৩, ১২:৪০ পূর্বাহ্ন
শিরোনামঃ
Logo মদন উপজেলা তাঁতী লীগের কর্মী সমাবেশ অনুষ্ঠিত Logo শেরপুরের ঝিনাইগাতীতে পবিত্র ঈদ-ই-মিল্লাদুন্নবী (দঃ) পালিত। Logo মির্জানগর ইউনিয়ন ছাত্রলীগের নবগঠিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত Logo জননেত্রী শেখ হাসিনা ও সুখী—সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ লায়ন মোঃ গনি মিয়া বাবুল Logo আপনাদের হক পাই পাই করে মিটিয়ে যেতে চাই : মতিয়া চৌধুরী Logo র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা দেয়া সেই মার্কিন সিনেটর ফাঁসলেন ঘুষ কেলেঙ্কারিতে Logo রায়পুরায় ডৌকারচর ইউনিয়ন ছাত্রলীগের কর্মী সভা Logo নেত্রকোণার কৃতি সন্তান ওবায়দুল হাসানকে ২৪ তম প্রধান বিচারপতি হিসেবে শপথ বাক্য পাঠ করান রাষ্ট্রপতি Logo কেউ থাকতে দেয়না তাই তিন মাস ধরে পুকুরে মাঁচা বানাইয়া থাকি কোথাও জায়গা পাইনা Logo লকাঠিতে ময়লা আবর্জনার দুর্গন্ধে অতিষ্ঠ এলাকাবাসী, সৃষ্টি হচ্ছে ডেঙ্গু মশার আবাসস্থল
বিজ্ঞাপন
আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ।  যোগাযোগঃ 01977306839

নেত্রকোণা জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক এবিএম শাহজাহান কবির সাজু

Reporter Name / ১০০১ Time View
Update : শনিবার, ২৮ মে, ২০২২, ১১:৫৬ পূর্বাহ্ণ

শামীম তালুকদার, নেত্রকোণা
জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মনোনীত হয়েছেন নেত্রকোণার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ দত্ত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবিএম শাহজাহান কবির ।ভারপ্রাপ্ত জেলা শিক্ষা অফিসার মো: আব্দুল গফুর স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত করা হয়।

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ উপলক্ষ্যে সারা দেশব্যাপী শিক্ষা প্রতিষ্ঠানের সফলতার জন্য শিক্ষা প্রতিষ্ঠান, প্রতিষ্ঠান প্রধান ও শিক্ষকদের কৃতিত্ব তোলে ধরতে এই প্রতিযোগিতার আয়োজন করে শিক্ষা মন্ত্রণালয়।

প্রথমে প্রতিষ্ঠান, তারপর উপজেলা ও পরিশেষে জেলা পর্যায়ে এই প্রতিযোগিতা বিবেচনা করা হয়। জেলা প্রশাসন ও জেলা শিক্ষা অফিসের সমন্বয়ে গঠিত বাছাই কমিটি শিক্ষাগত যোগ্যতা, শিক্ষকতার অভিজ্ঞতা, বিষয়ভিত্তিক জ্ঞান ও নিষ্ঠা, সৃজনশীল প্রশ্নপত্র তৈরির দক্ষতা, সহযোগিতার প্রবণতা, চারিত্রিক দৃঢ়তা ও সততা, শৃঙ্খলাবোধ, পেশাগত গবেষণামূলক সৃজনশীল প্রকাশনাসহ নানাবিধ বিষয় বিবেচনা করে তাকে এ সম্মান প্রদান করা হয়।

সংবাদটি নিশ্চিত হওয়ার পর থেকে বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীসহ অভিভাবকগণ তাকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছেন। এবিএম শাহজাহান কবির ১৯৯৬ সালে সহকারি শিক্ষক হিসাবে দত্ত উচ্চ বিদ্যালয়ে যোগদান করেন। ২০১১ সালে তিনি সহকারী প্রধান শিক্ষক পদে পদোন্নতি পান। ২০১৩ সালে তিনি প্রধান শিক্ষক হিসাবে দায়িত্ব লাভ করেন।তিনি প্রধান শিক্ষক হওয়ার পর বিদ্যালয়ের অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়। বিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে নান্দ্যনিক অবকাঠামো তৈরি করতে সক্ষম হয়েছেন তিনি তাছাড়া ভবিষ্যতে বিদ্যালয়টি যেন কোন আর্থিক সংকটে না পড়ে সেদিক বিবেচনা করে শক্তিশালী নিরাপত্তা তহবিল গঠন করতে সক্ষম হয়েছেন। তিনি বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদ এর কেন্দ্রীয় কমিটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও নেত্রকোণা জেলা শাখার সভাপতি। উল্লেখ্য জেলার সবচেয়ে বড় বিদ্যাপীঠ দত্ত উচ্চ বিদ্যালয়। যেখানে ৬৫ জন শিক্ষক ও প্রায় ৩ হাজারের উপরে শিক্ষার্থী রয়েছেন।

প্রধান শিক্ষক এবিএম শাহজাহান কবির সরকারের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।তিনি বলেন যে, এর ফলে তার মাঝে নতুন উদ্দীপনা সৃষ্ঠি হলো। আগামী দিনে আরও ভালো করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST