বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৫৩ অপরাহ্ন
শিরোনামঃ
Logo বেলাবতে হাজী আলী আকবর আইডিয়াল স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা পুরস্কার বিতরণী অনুষ্ঠান Logo চট্টগ্রাম চকবাজার থানা এলাকায় চাঁদাবাজির মহোৎসবের নেপথ্যে নায়ক থানার অবৈধ ক্যাশিয়ার। Logo ঝিনাইগাতীতে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত Logo নান্দনিক সংস্কৃতি বিকাশের জন্যে মাতৃভাষার চর্চা বাড়াতে হবে। Logo অমর একুশের বই মেলায় শাবানা ইসলাম বন্যার অপূর্বা Logo শেরপুরে অপহরণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার Logo রাজশাহীর বাঘায় সাংবাদিক কে হাত-পা বেঁধে নির্যাতন থানায় অভিযোগ। Logo ইপিজেড থানা দ্বি-বার্ষিক পরিদর্শনে, (অতিরিক্ত আইজিপি) কৃষ্ণপদ রায়, Logo মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে ‘স্বপ্নসিঁড়ি পাঠাগার ‘এর উদ্যোগে গুণীজন সংবর্ধনা ও আলোচনা সভা Logo ভাষা দিবসে শীতবস্ত্র বিতরণ
বিজ্ঞাপন
আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ।  যোগাযোগঃ 01977306839

নেত্রকোণা জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক এবিএম শাহজাহান কবির সাজু

Reporter Name / ১১৩৮ Time View
Update : শনিবার, ২৮ মে, ২০২২, ১১:৫৬ পূর্বাহ্ণ

শামীম তালুকদার, নেত্রকোণা
জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মনোনীত হয়েছেন নেত্রকোণার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ দত্ত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবিএম শাহজাহান কবির ।ভারপ্রাপ্ত জেলা শিক্ষা অফিসার মো: আব্দুল গফুর স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত করা হয়।

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ উপলক্ষ্যে সারা দেশব্যাপী শিক্ষা প্রতিষ্ঠানের সফলতার জন্য শিক্ষা প্রতিষ্ঠান, প্রতিষ্ঠান প্রধান ও শিক্ষকদের কৃতিত্ব তোলে ধরতে এই প্রতিযোগিতার আয়োজন করে শিক্ষা মন্ত্রণালয়।

প্রথমে প্রতিষ্ঠান, তারপর উপজেলা ও পরিশেষে জেলা পর্যায়ে এই প্রতিযোগিতা বিবেচনা করা হয়। জেলা প্রশাসন ও জেলা শিক্ষা অফিসের সমন্বয়ে গঠিত বাছাই কমিটি শিক্ষাগত যোগ্যতা, শিক্ষকতার অভিজ্ঞতা, বিষয়ভিত্তিক জ্ঞান ও নিষ্ঠা, সৃজনশীল প্রশ্নপত্র তৈরির দক্ষতা, সহযোগিতার প্রবণতা, চারিত্রিক দৃঢ়তা ও সততা, শৃঙ্খলাবোধ, পেশাগত গবেষণামূলক সৃজনশীল প্রকাশনাসহ নানাবিধ বিষয় বিবেচনা করে তাকে এ সম্মান প্রদান করা হয়।

সংবাদটি নিশ্চিত হওয়ার পর থেকে বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীসহ অভিভাবকগণ তাকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছেন। এবিএম শাহজাহান কবির ১৯৯৬ সালে সহকারি শিক্ষক হিসাবে দত্ত উচ্চ বিদ্যালয়ে যোগদান করেন। ২০১১ সালে তিনি সহকারী প্রধান শিক্ষক পদে পদোন্নতি পান। ২০১৩ সালে তিনি প্রধান শিক্ষক হিসাবে দায়িত্ব লাভ করেন।তিনি প্রধান শিক্ষক হওয়ার পর বিদ্যালয়ের অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়। বিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে নান্দ্যনিক অবকাঠামো তৈরি করতে সক্ষম হয়েছেন তিনি তাছাড়া ভবিষ্যতে বিদ্যালয়টি যেন কোন আর্থিক সংকটে না পড়ে সেদিক বিবেচনা করে শক্তিশালী নিরাপত্তা তহবিল গঠন করতে সক্ষম হয়েছেন। তিনি বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদ এর কেন্দ্রীয় কমিটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও নেত্রকোণা জেলা শাখার সভাপতি। উল্লেখ্য জেলার সবচেয়ে বড় বিদ্যাপীঠ দত্ত উচ্চ বিদ্যালয়। যেখানে ৬৫ জন শিক্ষক ও প্রায় ৩ হাজারের উপরে শিক্ষার্থী রয়েছেন।

প্রধান শিক্ষক এবিএম শাহজাহান কবির সরকারের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।তিনি বলেন যে, এর ফলে তার মাঝে নতুন উদ্দীপনা সৃষ্ঠি হলো। আগামী দিনে আরও ভালো করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST