বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০২:০৯ অপরাহ্ন
শিরোনামঃ
Logo মহেশপুর ইউনিয়ন নবগঠিত ছাত্রলীগের উদ্যোগে চা আড্ডা ও আলোচনা সভা Logo দৈনিক অপরাধ অনুসন্ধান ৫ম বর্ষে পদার্পণ উপলক্ষে আলোচনা সভা Logo নড়াইলে বিএমএসএস’র পিঠা উৎসব ও সাংবাদিকদের মিলন মেলা অনুষ্ঠিত Logo এইচএসসিতে সাংবাদিক কন্যা ঐশীর সাফল্য অর্জন । Logo নেত্রকোণার কলমাকান্দায় পরীক্ষায় কাংখিত ফলাফল না পাওয়ায় কীটনাশক খেয়ে আত্নহত্যা করে শিক্ষার্থী Logo শেরপুরে কুতথ্য প্রতিরোধে কর্মশালা অনুষ্ঠিত Logo শেরপুরের ঝিনাইগাতীতে মিথ্যা অভিযোগে ৫মামলা Logo জনগনের,নয়নের মণি একজন মানবিক ও সফল ওয়ার্ড মেম্বার মোঃ জামাল Logo নরসিংদীর শাদমান সরকার সৌমিক উচ্চ মাধ্যমিকে জিপিএ ৫ পেয়েছে Logo এবারের বইমেলায় নিউইয়র্কের লেখিক সুমা রহমানের দুটি বই প্রকাশিত
বিজ্ঞাপন
আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ।  যোগাযোগঃ 01977306839

তারাকান্দায় জমি সংক্রান্ত বিষয় নিয়ে ভাইয়ের উপর ভাইয়ের হামলা ও বাড়ি ঘরে ভাংচুর

Reporter Name / ২৭৯ Time View
Update : সোমবার, ৮ আগস্ট, ২০২২, ৮:৫৪ পূর্বাহ্ণ

বিশেষ প্রতিনিধি জুয়েল রানাছোট্ট বিষয় নিয়েই হচ্ছে বড় ধরনের সমস্যা। বর্তমানে দেখা যাচ্ছে জমি সংক্রান্ত বিষয় নিয়ে খুন ও হামলা। বেশির ভাগি দেখা যায় ভাইয়ে ভাইয়ের সাথে এ সংঘর্ষের ঘটনা। তবে সমাধানটাই হচ্ছে খুব কম। ভাইয়ের হাতে ভাই খুন সহ নিজের আপজনরাই খুন হয় বেশি।

তেমনি জমি সংক্রান্ত বিষয় নিয়ে ময়মনসিংহের তারাকান্দার বালিখাঁ ইউনিয়নের পশ্চিম মাইগডাঙ্গা গ্রামে ভাইয়ের সাথে ভাইয়ের বেশ কিছুদিন ধরেই চলছে ঝগড়া ঝাটি। এ এ বিষয় কে কেন্দ্র করেই গত বুধবার ০৩ আগস্ট দিনের বেলায় বড় ভাই কামাল হোসেন এর বাড়িতে ছোট ভাই সন্ত্রাসী হামলা চালিয়ে বাড়ি/ঘর ভাংচুর ও লুটপাট করে। এ হামলায় প্রায় ক্ষয়ক্ষতির পরিমাণ ৪,৮২,০০০৳ হতে পারে বলে জানা গেছে।
মৃত আব্দুল শেখ এর ছেলে কামাল হোসেন(৫৫) জানান, আমার ছোট ভাই ফারুক(৪৪) সহ ৭/৮জন অস্ত্রসজ্জিত অবস্থায় দা, বটি, লোহার রড, রাম দা, চাপাতি ও বল্লমসহ লাঠিসোঁটা নিয়ে প্রকাশ্যে হামলা চালিয়ে আমার ঘর ভাংচুর করে। পরে বাড়ি/ঘর ভাংচুর ও লুটপাট করে। নগদ টাকা, সুনার অলংকার, খাট, সুকেস, আলমিরা, ডেক ডেক্সিসহ গবাদি পশু ছাগল গরুসহ সব নিয়ে সর্ব শান্ত করে দিয়েছে । যা সব মিলিয়ে প্রায় ১০ লাখ টাকা হবে।

স্থানীয় বালিখাঁ ইউনিয়ন পরিষদ বাজারে তার বিষয়ে জানতে চাইলে লোকজন বলছেন তাদের ভাইয়ে ভাইয়ে অনেকদিন ধরেই জমি জামানিয়ে ঝগড়াঝাটি চলছে। মামলা সহ কয়েকটি দরবারো হয়েছে। কিন্তু কোনো লাভ হয়নি। তবে ফারুক একটু উসিং প্রকৃতির লোক। এর বিরুদ্ধে কোন কথা বা সাক্ষী দিলে ঢাকা আইজি অফিস ও ডিআইজি অফিসের ভয় দেখায়, বিভিন্ন মামলা করে মানুষজনকে অতিষ্ঠ করে তুলছে। এরকম খারাপ লোকের পক্ষে আমরা কেউ নেই। তবে আমরা সমাধান চাই। কেননা ছোটখাটো বিষয় নিয়ে পরে বড় ধরনের বিষয় হয়ে ওঠক আমরা চাই না। এসব জমি সংক্রান্ত বিষয় নিয়েই কিন্তু দেখা যায় বিভিন্ন জায়গায় খুনাখুনিও হয়ে যায়।

এ বিষয়ে তারকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল খায়ের সোহেল ঘটনার সত্যতা নিশ্চিত বলেন আমরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে কামাল হোসেনকে মামলা করার পরামর্শসহ সার্বিক সহযোগিতা করার আশ্বাস দেয়।

পরে ৭ আগস্ট রবিবার মৃত আব্দুল শেখ এছেলে বাবুল(৪৭) ও ফারুক(৪৪), ফারুকের ছেলে হাবিবুলাহ(২৩) ও শাকিল(২০), ফারুকের স্ত্রী নাছিমা(২৬) ও ১ম স্ত্রী হামিদা(৪০) সহ অজ্ঞাত ৫/৬জনের নামে মামলা দিলে ১৪৩/৪৪৭/৪৪৮/৩২৩/৩০৭/৪২৭/৩৭৯/৩৮০/৫০৬ধারাই (পেন্যাল কোড-১৮৬০) মামলা রেকর্ড করি। যার স্মারক নং- ২৩৮০(৩)/১। তিনি আরো বলেন আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Developed by : BD IT HOST